প্রচ্ছদ > রাজনীতি > বিএনপি

‘আ. লীগ দেশ ও গণতন্ত্রের শত্রু, তাদের ঠাঁই এ দেশে হবে না’

article-img

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীরবিক্রম) বলেছেন, আওয়ামী লীগ হচ্ছে দেশ, জাতি ও গণতন্ত্রের শত্রু। তাদের ঠাঁই এ দেশে হবে না। খুনি ও গণতন্ত্র হত্যাকারী আওয়ামী লীগের রাজনীতি এ দেশে করার কোনো অধিকার নেই।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে রংপুর বিভাগীয় বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে আয়োজিত সমাবেশ ও শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

 

এ সময় শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহতরা ও নিহতের পরিবারের সদস্যরা।

 

অন্তর্বর্তী সরকারকে দ্রুত নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশে জুলাই-আগস্টের বিপ্লবে একটি যুদ্ধ শেষ হয়েছে কিন্তু দ্বিতীয় যুদ্ধ এখনো শেষ হয়নি। আমাদের দ্বিতীয় যুদ্ধ হচ্ছে, একটি সুষ্ঠু, অবাধ এবং সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন।’

জুলাই-আগস্টের বিপ্লব শুধু বৈষম্যবিরোধী ছাত্র নয়, বিএনপি ও তার অঙ্গসংগঠনের ৪২২ জন সৈনিক প্রাণ দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, বিগত ১৭ বছর ধরে বিএনপি লাগাতার আন্দোলনের মাধ্যমে বিপ্লবের ক্ষেত্র প্রস্তুত করেছে।

 

বিএনপি একটি দেশপ্রেমিক দল অথচ কেউ কেউ অপকর্ম করে এই দলের ওপর দোষ চাপাতে চাইছে এ ব্যাপারে তিনি নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান। সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে থাকার আহ্বানও জানান তিনি।

 

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, অধ্যাপক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিচ্ছুজ্জামান খান বাবু, পল্লী উন্নয়ন সম্পাদক ফরহাদ হোসেন আজাদ, বিএনপির কেন্দ্রীয় সদস্য বিলকিস ইসলাম, সাহিদার রহমান জোসনা প্রমুখ।

এ সময় রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, মহানগর বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান জেম্স, মহানগর যুবদলের আহ্বায়ক নুরন্নবী মিলন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, সদস্যসচিব আতিকুল ইসলাম লেলিন, জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ নেওয়াজ জোহা, মহানগর কৃষক দলের আহ্বায়ক শাহ নেওয়াজ লাবু, জেলা ওলামা দলের আহ্বাবায়ক মাওলানা ইনামুল হক মাজেদী, মহানগর মহিলা দলের সভাপতি অ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, সাধারণ সম্পাদক আরজানা সালেক প্রমুখ উপস্থিত ছিলেন।